Tuesday, May 3, 2016

আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল এ্যাম্বুলেন্স সার্ভিস, addin, Ambulance, ad-din,

মোবাইল- ০১৭১৩-৪৮৮৪১১,
০১৭১৩-৪৮৮৪১২,
Ambulance mirpur: 01930659920
 http://www.ad-din.org/Contact.html
যোগাযোগ ব্যবস্থা ফোন- ১০৬১০
মোবাইল- ০১৭১৩-৪৮৮৪১১,
০১৭১৩-৪৮৮৪১২
Ambulance mirpur: 01930659920
প্রতিষ্ঠানের নাম ও প্রতিষ্ঠাকাল
এই প্রতিষ্ঠানের পুরো নাম হচ্ছে “আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতাল এ্যাম্বুলেন্স সার্ভিস”। সাধারণত এই কোম্পানীর এ্যাম্বুলেন্স আদ-দ্বীন মেডিকেল হাসপাতালের রোগীদের আনা নেয়ার কাজে ব্যবহৃত হয়। তবে এটি বাইরের রোগীদের পরিবহনের সেবায়ও নিয়োজিত আছে। রোগীদের উন্নত সেবা দেওয়ার উদ্দেশ্যে ২০০৮ ইং সালে “আদ-দ্বীন এ্যাম্বুলেন্স সার্ভিস” প্রতিষ্ঠিত হয়।
অবস্থান
আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালটি মগবাজার চৌরাস্তা থেকে কাকরাইলের রোড থেকে ৫০ গজ দূরে বামদিকের গলির ভিতরে ডানদিকে অবস্থিত। এর ঠিকানা হচ্ছে ২ নং বড় মগবাজার, ঢাকা ১২১৭।
এ্যাম্বুলেন্স সংখ্যা
এই প্রতিষ্ঠানের এ্যাম্বুলেন্স সংখ্যা ৪৬ টি।
এ্যাম্বুলেন্স সুবিধা
এই প্রতিষ্ঠানের এ্যাম্বুলেন্সের ভিতরে শুধু অক্সিজেনের ব্যবস্থা রাখা হয়েছে। তবে একটি ছোট ফ্যানও রয়েছে। এর ভিতর রোগী ছাড়া আরও ৩ থেকে ৪ জন বসতে পারে। এ্যাম্বুলেন্সে বুকিং নম্বর রয়েছে। এ্যাম্বুলেন্সের ফোন নম্বর- ১০৬১০, মোবাইল নম্বর- ০১৭১৩-৪৮৮৪১১, ০১৭১৩-৪৮৮৪১২।
এ্যাম্বুলেন্সের ভাড়া ঢাকার ভিতরে এবং বাইরে ও অন্যান্য
ঢাকা মহানগরীর মধ্যে মূল্য ধরা হয় মাত্র ২৬০ টাকা। তবে ঢাকার বাইরে বেশী দূরে সাধারণত গাড়ি পাঠানো হয়না। একবারেই ২৬০ টাকা পরিশোধ করে দিতে হয়। যদি কারও অক্সিজেন নেওয়ার প্রয়োজন হয় তবে আরও ১০০ টাকা তাদেরকে দিতে হবে।
গরীবদেরকে সম্পূর্ন ফ্রি পরিবহনে সাহায্য করে থাকে। এক্ষেত্রে গরীব রোগীদেরকে চার্জ দিতে হয় না।
ভাড়া ক্যাশ মেমোর মাধ্যমে পরিশোধ করতে হয়। অগ্রীম টাকা দিয়ে দিতে হয়। এখানে ক্রেডিট কার্ডের কোন ব্যবস্থা রাখা হয়নি। এখানে টাকা পরিশোধের রশিদ দেয়া হয়। ড্রাইভাররা আলাদা কোন বকশিশ গ্রহন করেনা। তবে কেউ খুশি হয়ে কিছু দিলে তা নেয়।
বিভিন্ন এলাকার চার্জ
গুলশান, বনানী, উত্তরা, বারিধারা, ধানমন্ডি, মোহাম্মদপুর, মিরপুর, গাবতলী, সূত্রাপুর এবং যাত্রাবাড়ী ইত্যাদি থেকে রোগী বা লাশ পরিবহনে ২৬০ টাকা সার্ভিস চার্জ দিতে হয় অর্থাৎ এসব এলাকায় একই চার্জে রোগী বা লাশ পরিবহন করা হয়।
হরতাল বা অন্যান্য বন্ধের দিন
হরতালের দিনও ভাড়া একই রাখা হয়। তবে হরতালের সময় হাসপাতালের সুবিধার্থে ডাক্তারদের আনা নেওয়ার কাজে এ্যাম্বুলেন্স ব্যবহার করা হয়। অনেক সময় রোগী ছাড়াও অন্যান্য যাত্রীদের জন্যও এ্যাম্বুলেন্স ব্যবহার করা হয়। তখন ভাড়ার পরিমান নির্দিষ্ট থাকেনা।

বিকলের ব্যবস্থা
রাস্তায় হঠাৎ যদি কোন কারনে গাড়ি নষ্ট হয়ে যায় তবে সেই সময় খুব দ্রুত যানজট এড়িয়ে আরেকটি গাড়ি পাঠানোর ব্যবস্থা করা হয়। তবে এক্ষেত্রে পুনরায় চার্জ দিতে হয় না।

কল দেওয়া
কল দেওয়ার সাথে সাথেই গাড়ি পাঠানোর প্রক্রিয়া শুরু করে কর্তৃপক্ষ। রাস্তার দূরত্ব ও যানজটের উপর নির্ভর করে যতদ্রুত সম্ভব এ্যাম্বুলেন্স সঠিক ঠিকানায় সঠিক সময়ে পৌঁছার চেষ্টা করে। তবে কল দেওয়ার সময় কোন অগ্রীম টাকা দিতে হয় না। এ্যাম্বুলেন্সে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছার পর টাকা দিতে হয়। ২৪ ঘন্টায় যে কোন সময় কল দেওয়া যায়।
এ্যাম্বুলেন্স পরিস্কার রাখা
রোগী বা লাশ পরিবহনের পর গাড়ি ভাল করে ধোয়া হয়। সাধারণত হুইল, জেড পাউডার দিয়ে গাড়ি পরিস্কার করা হয়।
যোগাযোগ ব্যবস্থা ফোন- ১০৬১০
মোবাইল- ০১৭১৩-৪৮৮৪১১, ০১৭১৩-৪৮৮৪১২,
Ambulance mirpur: 01930659920
www.ad-din.org/Contact.html

No comments:

EID MUBARAK to everybody